শেয়ারবাজারের তালিকাভুক্ত ১৫ কোম্পানি লাভ-ক্ষতির তথ্য দিয়েছে 

Bank Bima Shilpa    ০৬:২১ পিএম, ২০২০-০৬-৩০    280


 শেয়ারবাজারের তালিকাভুক্ত ১৫ কোম্পানি লাভ-ক্ষতির তথ্য দিয়েছে 


    
 নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের জানুয়ারি-মার্চের ব্যবসায় লাভ-ক্ষতির তথ্য দিয়েছে শেয়ারবাজারের তালিকাভুক্ত ১৫ কোম্পানি। এর মধ্যে পাঁচটি কোম্পানি লোকসান করেছে। লাভে থাকা ১০টির মধ্যে আটটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে।

কোম্পানিগুলোর পরিচালনাপর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ হয়।

আইসিবি ইসলামী ব্যাংক

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয় ১৬ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি লোকসান ৭ পয়সা কমেছে।

আনলিমা ইয়ার্ন ডাইং

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২৫ পয়সা।


তৃতীয় প্রান্তিকে লোকসান করায় নয় মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪১ পয়সা।

প্রাইম টেক্সটাইল

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২১ পয়সা।

তৃতীয় প্রান্তিকে লোকসান করায় নয় মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৬৯ পয়সা।

এটলাস বাংলাদেশ

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ২১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয় ৪৪ পয়সা।

তৃতীয় প্রান্তিকে লোকসান করায় নয় মাসের হিসাবে কোম্পানিটির লোকসানের পাল্লা ভারী হয়েছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৪ পয়সা।

ন্যাশনাল ফিড

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২৬ পয়সা।

তৃতীয় প্রান্তিকে লোকসান করায় নয় মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২৩ পয়সা।

পিপলস ইন্স্যুরেন্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৪৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪৫ পয়সা।

প্রিমিয়ার সিমেন্ট

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৩৪ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৯ পয়সা।

ফার কেমিক্যাল

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৭ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪৮ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৮৯ পয়সা।

সী পাল বিচ রিপোর্ট

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৬ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৫৮ পয়সা।

এইচ আর টেক্সটাইল

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৪৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫৪ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৩১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৭ পয়সা।

আইটিসি

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৩ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৫ পয়সা।

কাশেম ইন্ডাস্ট্রিজ

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১১ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমলেও নয় মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৭৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৫৬ পয়সা।

স্যালভো কেমিক্যাল

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২৮ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪০ পয়সা।

ন্যাশনাল ব্যাংক

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৫ পয়সা।

নিটল ইন্স্যুরেন্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৮১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮০ পয়সা।


রিটেলেড নিউজ

৬০ (ষাট) শতাংশ শেয়ার উদ্যোক্তা কর্তৃক ধারন প্রসংঙ্গে প্রতিবেদন

৬০ (ষাট) শতাংশ শেয়ার উদ্যোক্তা কর্তৃক ধারন প্রসংঙ্গে প্রতিবেদন

Bank Bima Shilpa

Bangladesh Securities & Exchange Commission  বিভিন্ন সময় Sponsor এর বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেছে, ২০১৫ সালে DSE/CSE (Listing) Regulations, 2015 এব... বিস্তারিত

DISTRIBUTION OF ANNUAL REPORT-2019

DISTRIBUTION OF ANNUAL REPORT-2019

Bank Bima Shilpa

Global Insurance Limited DISTRIBUTION OF ANNUAL REPORT-2019 ... বিস্তারিত

আইপিও অনুমোদন পেল দেশ জেনারেল ইন্স্যুরেন্স

আইপিও অনুমোদন পেল দেশ জেনারেল ইন্স্যুরেন্স

Bank Bima Shilpa

  নিজস্ব প্রতিবেদক: দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) অ... বিস্তারিত

দেশের সর্ববৃহৎ আইপিও রবির শেয়ারের আবেদন শুরু

দেশের সর্ববৃহৎ আইপিও রবির শেয়ারের আবেদন শুরু

Bank Bima Shilpa

  দেশের শেয়ারবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ৫২৩ কোটি ৮০ লাখ টাকার মূলধন সংগ্র... বিস্তারিত

সূচকের নামমাত্র উত্থান, কমেছে লেনদেনও

সূচকের নামমাত্র উত্থান, কমেছে লেনদেনও

Bank Bima Shilpa

  ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের নামমাত্র উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএস... বিস্তারিত

সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক কমলেও বেড়েছে লেনদেন

Bank Bima Shilpa

     সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবারও (১১ নভেম্বর) সূচকের পতনের মধ্য দিয়ে পুঁজিবাজারের লেন... বিস্তারিত

সর্বশেষ

ফেডারেল ইন্স্যুরেন্স’র ৩৩তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত 

ফেডারেল ইন্স্যুরেন্স’র ৩৩তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত 

Bank Bima Shilpa

১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন  নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ননলাইফ বীমা কোম্পানী  ফ... বিস্তারিত

এশিয়া ইন্স্যুরেন্স’র ২১তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত 

এশিয়া ইন্স্যুরেন্স’র ২১তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত 

Bank Bima Shilpa

১২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন  নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ননলাইফ বীমা কোম্পানী &... বিস্তারিত

চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স ৮ বছর পেরিয়ে ৯ বছরে পদার্পণ

চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স ৮ বছর পেরিয়ে ৯ বছরে পদার্পণ

Bank Bima Shilpa

বীমা সেবাকে জনপ্রিয় করে তোলার সাথে সাথে উন্নত গ্রাহক সেবার প্রত্যয় বীমা গ্রহণে মানুষের আস্থাও আ... বিস্তারিত

সেন্ট্রাল ইন্স্যুরেন্স’র ৩৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সেন্ট্রাল ইন্স্যুরেন্স’র ৩৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

Bank Bima Shilpa

  ১৩.৫ শতাংশ নগদ ও বোনাস লভ্যাংশ অনুমোদন মোহাম্মদ আবুল বাশার হাওলাদার: পুঁজিবাজারে তালিকাভুক্ত ... বিস্তারিত