শেয়ারবাজারের তালিকাভুক্ত ১৫ কোম্পানি লাভ-ক্ষতির তথ্য দিয়েছে 

Bank Bima Shilpa    ০৬:২১ পিএম, ২০২০-০৬-৩০    73


 শেয়ারবাজারের তালিকাভুক্ত ১৫ কোম্পানি লাভ-ক্ষতির তথ্য দিয়েছে 


    
 নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের জানুয়ারি-মার্চের ব্যবসায় লাভ-ক্ষতির তথ্য দিয়েছে শেয়ারবাজারের তালিকাভুক্ত ১৫ কোম্পানি। এর মধ্যে পাঁচটি কোম্পানি লোকসান করেছে। লাভে থাকা ১০টির মধ্যে আটটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে।

কোম্পানিগুলোর পরিচালনাপর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ হয়।

আইসিবি ইসলামী ব্যাংক

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয় ১৬ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি লোকসান ৭ পয়সা কমেছে।

আনলিমা ইয়ার্ন ডাইং

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২৫ পয়সা।


তৃতীয় প্রান্তিকে লোকসান করায় নয় মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪১ পয়সা।

প্রাইম টেক্সটাইল

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২১ পয়সা।

তৃতীয় প্রান্তিকে লোকসান করায় নয় মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৬৯ পয়সা।

এটলাস বাংলাদেশ

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ২১ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান হয় ৪৪ পয়সা।

তৃতীয় প্রান্তিকে লোকসান করায় নয় মাসের হিসাবে কোম্পানিটির লোকসানের পাল্লা ভারী হয়েছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৪ পয়সা।

ন্যাশনাল ফিড

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২৬ পয়সা।

তৃতীয় প্রান্তিকে লোকসান করায় নয় মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২৩ পয়সা।

পিপলস ইন্স্যুরেন্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৪৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪৫ পয়সা।

প্রিমিয়ার সিমেন্ট

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৩৪ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৯ পয়সা।

ফার কেমিক্যাল

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৭ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৪৮ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৮৯ পয়সা।

সী পাল বিচ রিপোর্ট

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৬ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৫৮ পয়সা।

এইচ আর টেক্সটাইল

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৪৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫৪ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৩১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৭ পয়সা।

আইটিসি

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৩ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৫ পয়সা।

কাশেম ইন্ডাস্ট্রিজ

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১১ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমলেও নয় মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৭৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৫৬ পয়সা।

স্যালভো কেমিক্যাল

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় নয় মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২৮ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৪০ পয়সা।

ন্যাশনাল ব্যাংক

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৩১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৫ পয়সা।

নিটল ইন্স্যুরেন্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৮১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮০ পয়সা।


রিটেলেড নিউজ

প্রথম ঘণ্টায় ৩ কোম্পানি হল্টেড

প্রথম ঘণ্টায় ৩ কোম্পানি হল্টেড

Bank Bima Shilpa

  ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার লেনদেনের প্রথম ঘণ্টার মধ্যে বিক্রেতা উধাও হয়ে গেছে ৩ ... বিস্তারিত

প্রথম ঘণ্টায় ২ কোম্পানির বিক্রেতা উধাও

প্রথম ঘণ্টায় ২ কোম্পানির বিক্রেতা উধাও

Bank Bima Shilpa

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার লেনদেনের এক ঘণ্টার মধ্যে বিক্রেতা উধাও হয়ে গেছে ২ কোম্পানি... বিস্তারিত

সূচক বেড়ে পুঁজিবাজারে লেনদেন চলছে

সূচক বেড়ে পুঁজিবাজারে লেনদেন চলছে

Bank Bima Shilpa

   সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ... বিস্তারিত

আজও বড় উত্থানের পথে সূচক

আজও বড় উত্থানের পথে সূচক

Bank Bima Shilpa

সূচকের বড় উত্থানে লেনদেন চলছে দেশের দুই শেয়ারবাজারে। আজ বুধবার চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবস লে... বিস্তারিত

লভ্যাংশ ঘোষণা করেনি ৬ মিউচ্যুয়াল ফান্ড

লভ্যাংশ ঘোষণা করেনি ৬ মিউচ্যুয়াল ফান্ড

Bank Bima Shilpa

  পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি  সমাপ্ত হিসাব বছরের জন্য কোনো লভ্যা... বিস্তারিত

সন্ধানী লাইফের ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

সন্ধানী লাইফের ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

Bank Bima Shilpa

পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১... বিস্তারিত

সর্বশেষ

ঘরে ঘরে জীবন বীমা পৌঁছে দেওয়া এখন সময়ের দাবী

ঘরে ঘরে জীবন বীমা পৌঁছে দেওয়া এখন সময়ের দাবী

Bank Bima Shilpa

এস এম জিয়াউল হক - মুখ্য নির্বাহী কর্মকর্তা, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এস এম জি... বিস্তারিত

বীমা কোম্পানীতে ইন্টারনাল অডিট

বীমা কোম্পানীতে ইন্টারনাল অডিট

Admin

তাহছিনুর রহিম CIA CRMA কোম্পানী আইনের ধারা ২১৩(৩) এবং বীমা আইনের ধারা ২৮ এর আওতায় প্রতিটি বীমা কোম্পানি... বিস্তারিত

জীবন বীমায় তামাদি পলিসি নিয়ন্ত্রণে নানান পদক্ষেপ আইডিআরএ'র 

জীবন বীমায় তামাদি পলিসি নিয়ন্ত্রণে নানান পদক্ষেপ আইডিআরএ'র 

Bank Bima Shilpa

নিজস্ব প্রতিবেদক: দেশের বীমা খাতে শৃংখলা ফেরাতে তামাদি পলিসি নিয়ন্ত্রণে নানান পদক্ষেপ গ্রহন করে... বিস্তারিত

ইসলামী ইন্স্যুরেন্সে’র ২০তম বার্ষিক সাধারণ সভা ডিজিটাল প্লাটফর্মে সম্পন্ন

ইসলামী ইন্স্যুরেন্সে’র ২০তম বার্ষিক সাধারণ সভা ডিজিটাল প্লাটফর্মে সম্পন্ন

Bank Bima Shilpa

  মোঃ আবুল বাশার হাওলাদার : পুঁজিবাজারে তালিকাভুক্ত নন লাইফ বীমা কোম্পানী  ইসলামী ইনস্যুরেন্... বিস্তারিত